মেনু নির্বাচন করুন

যে সকল তথ্য পাবেন

ইউডিসি কি?

ইউডিসি (UDC) হচ্ছে  Union Degilal Center এর সংক্ষিপ্ত রূপ। যার বাংলা অর্থ ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র। এটি একটি তথ্য ও সেবা বিতরণী প্রতিষ্ঠান। জনগণের সামগ্রীক প্রয়োজনীয়তার কথা বিবেচনা করে বর্তমান সরকার বাংলাদেশকে একটি আধুনিক প্রযুক্তি নির্ভর দেশ তথা ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এই স্থানীয় প্রতিষ্ঠানটি স্থাপন করেছে। এই প্রতিষ্ঠানটি জনগণকে অফলাইন এবং অনলাইনের মাধ্যমে তথ্য ও সেবা প্রদান করে থাকে। এই প্রতিষ্ঠানটি পরিচালনা করে জনগণের প্রয়োজনীয় তথ্য ও সেবা প্রদান করার জন্য নিবেদিত প্রাণ কর্মী হিসেবে আত্মনিয়োগ করেন স্থানীয় একজন ব্যাক্তি। যিনি প্রতিষ্ঠানটির উদ্যোক্তা নামে পরিচিত।

ইডিসি এর কাজ কি?

ইউডিসি এর কাজ হলো স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রকার তথ্য ও বিভিন্ন প্রকার প্রয়োজনীয় সেবা সমূহ স্বল্পমূল্যে জনগণের খুব কাছে থেকে দোরগোড়ায় সেবা পৌঁছানো। আর এরই প্রয়াসে জনগণের দোরগোড়ায় সেবা এই শ্লোগানকে দীপ্ত রেখে বাংলাদেশকে ডিজিটালাইজ করার ব্রত নিয়ে উত্তরোত্তর সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে এই ইউডিসি

 

আমাদের ইয়াকুবপুর ইউনিয়ন পরিষদে একটি সক্রিয় ইউডিসি রয়েছে। এই ইউআইএসসি জনগণকে তাদের প্রয়োজনানুসারে তথ্য ও সেবা প্রদান করে যাচ্ছে। আপনারা যে কেউ চাইলেই দূর-দূরান্তে না গিয়ে এই তথ্য ও সেবা কেন্দ্রের মাধ্যমে বিভিন্ন প্রকার প্রয়োজনীয় তথ্য ও সেবা নিতে পারেন অত্যন্ত কম খরচে।

 

যোগাযোগ:

 

মাতুভূঞা ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র

৭নং মাতুভূঞা ইউনিয়ন পরিষদ

মাতুভূঞা বাজার, দাগনভূঞা, ফেনী।

আলাপনী: 01813-205941 (উদ্যোক্তা)

ইমেইল: reaz.uddin85@yahoo.com